রকেট একাউন্ট খোলার নিয়ম

রকেট খোলার নিয়ম ও সেবা সমূহ”

দ্রুততম সময়ে মানি ট্রান্সফারের সুনিধার্থে ডাক বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং রকেট সেবা চালু করেছে যা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে দ্রুততম সময়ের মধ্যেই। ঘরে বসেই সেবা পেতে তাই যে কেউ তার মোবাইল ফোন থেকেই খুলে নিতে পারে একটি রকেট একাউন্ট, এবং উপভোগ করতে পারে নিরাপদ মানি ট্রান্সফার সিস্টেইম। রকেট খুলার নিয়মগুলো নিয়ে আমাদের আজকের লিখাটি:
১. রকেট খুলতে প্রথমেই আপনাকে করতে হবে রেজিষ্ট্রেশন। যার জন্যে আপনার মোবাইল ফোনের ডায়েল অপশনে গিয়ে *৩২২# ডায়েল করতে হবে।  নিবন্ধন/রেজিষ্ট্রেশন করার জন্যে ১ চাপতে হবে এরপর। একটি পিন সেট করে নিবন্ধন নিশ্চিত করতে হবে আপনাকে। সব কিছু ঠিক থাকলে আপনি আপনার ফোন নাম্বারের শেষে একটা বাড়তি ডিজিট সহ পাবেন ১২ ডিজিটের একটি রকেট একাউন্ট নাম্বার। রকেট একাউন্ট পাওয়ার পর আপনাকে আপনার একাউন্টটি ভেরিফাই করতে বলা হবে।

২. এই পর্যায়ে আপনি একটি রকেট এপ নামিয়ে নিবেন গুগল প্লে-স্টোর থেকে। 
৩.মোবাইল ফোন নাম্বার দিয়ে Next ট্যাপ করতে হবে আপনাকে। 
৪.আপনাকে রকেট থেকে ফোন করা হবে এবং পিন নম্বারটি দিতে হবে। ৪ নাম্বারের আপনার দেয়া পূর্বতন পিন নাম্বারটি দিয়ে কন্টিনিউ করুন।
৫. পিন নাম্বার দেয়ার পর আপনার মোবাইল ফোন নাম্বারে একটি ভেরিফাই মেসেজ পাঠানো হবে।  যাতে একটি কোড দেয়া থাকবে।কোড টি ৩০ সেকেন্ডের মধ্যে রকেট একাউন্ট ভেরিফাই কোডে দিয়ে কন্টিনিউ করুন। 
৬.এ পর্যায়ে আপনার পিন দিয়ে ভেতরে প্রবেশ করুন, KYC নামের অপশনটি দিন। এবং পর্যায়ক্রমে  সঠিক ভাবে অপশন গুলো পূরণ করুন। 
৭. ৩টি ধাপে আপনার রকেট একাউন্ট ভেরিফাই করা হবে। আপনার আইডি কার্ডের সামনেরও পিছনের দিক নিয়ে স্কেন করুন। সব কিছু ঠিক থাকলে Next এ ক্লিক করে পরবর্তী অপশনে চলে যান। এখন আপনার ছবি তুলতে বলা হবে। পর্যাপ্ত আলোতে গিয়ে আপনার ছবি তুলতে হবে রকেটের দেয়া নির্দিষ্ট ফ্রেমে। ছবি তোলার সময় আপনার চোখ বন্ধ করুন এবং খুলুন। তাহলেই ছবি  তোলা হয়ে যাবে অটোমেটিক। 
৮.সব কিছু সঠিক ভাবে সম্পূর্ণ করার পর আপনার ফোনে রকেট একাউন্ট খোলা হয়েছে জানিয়ে একটি ভেরিফাই মেসেজ যাবে। এখন থেকে আপনি লেনদেন করতে পারবেন। 
যদি কোন সমস্যা হয় তবে যেকোন সময় রকেটের হেল্প লাইনে যোগাযোগ করতে পারেন, ১৬২১৬ ডায়েল করে। 

এছাড়া নিকটস্থ ডাচবাংলা ব্যাংকের বুথে গিয়েও আপনি রকেট একাউন্ট খুলতে পারেন। এই ক্ষেত্রে আপনার সাথে নিতে হবেঃ 
১. NID কার্ডের ফটোকপি। ২.যে মোবাইল থেকে খুলতে চান সেই মোবাইলফোন নাম্বারটি। ৩. আপনার পাসপোর্ট সাইজ এককপি ছবি।

লেখা ~মাহমুদা তিন্নি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Shopping Cart