টেলিগ্রাম থেকে ইনকাম; কিভাবে টেলিগ্রাম বট থেকে ইনকাম করবেন?

টেলিগ্রাম থেকে ইনকাম
টেলিগ্রাম থেকে ইনকাম

এক যুগে ২ টাকা আয় করার জন্য মাথার ঘাম পায়ে পালানো লাগতো। আধুনিক তথ্যপ্রযুক্তি এখন আমাদের ভাগ্যকে পরিবর্তন করে দিয়েছে। এখন ইনকাম করার জন্য মাথার ঘাম পায়ে পালানো লাগে না। আপনি চাইলে এখন খুব সহজেই ঘরে বসে টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।

আজ থেকে কিছু বছর আগে বাঙালীদের জন্য অনলাইনে আয় করার পথ ছিলো শুধু মাত্রঃ- ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট ও গ্রাফিক্স ডিজাইন। তারপর দেশ উন্নত ও প্রযুক্তি আপডেট হওয়ার সাথে সাথে ইউটিউব, ব্লগিং ও ফেসবুক থেকেও আমরা ইনকাম শুরু করেছি। কিন্তু টেলিগ্রাম থেকেও যে আয় করা যায় সে কথা আমরা কজনেই বা জানি?

আপনি হয়তো ভাবছেন; টেলিগ্রাম হলো ফ্রী চ্যাটিং ও কল করার একটি সফটওয়্যার তার মাধ্যমে আবার কিভাবে ইনকাম করা যায়? কিন্তু আপনি চাইলে বাস্তবিক পক্ষেই টেলিগ্রাম থেকে ইনকাম করা সম্ভব।

টেলিগ্রাম বট থেকে কিভাবে ইনকাম করবেন?

  • টেলিগ্রাম থেকে ইনকাম করতে চাইলে প্রথমে টেলিগ্রাম সফটওয়্যারটি প্লে স্টোর থেকে বা এখানে ক্লিক করে ডাউনলোড করে নিন।
  • তারপর সফটওয়্যারটি অপেন করে আপনার মোবাইল নাম্বার দিয়ে টেলিগ্রাম একাউন্ট খুলুন।
  • সফল ভাবে একাউন্ট খোলার পর; আপনি যে বিষয়ের উপর অভিজ্ঞ সে বিষয় নিয়ে টেলিগ্রাম অ্যাপসের মধ্যে একটি চ্যানেল / গ্রুপ খুলুন। (অপশন আইকনে ক্লিক করলেই চ্যানেল খোলার প্রসেস দেখতে পাবেন)
  • চ্যানেল সফলভাবে খুলত পারলে এবার; নিয়মিত আপনার অভিজ্ঞ বিষয়ের উপর আপডেট দিন। এবং ফলোয়ার বৃদ্ধি করুন। (কমপক্ষে ৪ থেকে ৫ হাজার ফলোয়ার / মেম্বার তৈরি করুন)

টেলিগ্রাম সফটওয়্যার ডাউনলোড

টেলিগ্রাম বট থেকে আয় করার ৫ টি উপায়

৪/৫ হাজার ফলোয়ার হয়ে গেলে এবার আপনি খুব সহজেই টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন। টেলিগ্রাম থেকে ইনকাম করার ৫ টি উপায় রয়েছে। আশা করি আপনি চাইলে খুব সহজেই উপায় গুলো ফলো করে টাকায় আয় করতে পারবেন।

অ্যপিলিয়েট

টেলিগ্রাম থেকে আয় করার অন্যতম মাধ্যম হলো এপিলিয়েট মার্কেটিং। অর্থাৎ আপনি যখন টেলিগ্রামে কোন কন্টেন্ট লিখবেন অথবা কোন ভিডিও পাবলিশ করবেন, তখন আপনি আপনার কন্টেন্ট বা ভিডিওর মধ্যে অ্যাপিলিয়েট লিংকটি দিয়ে দিন। তারপর কেউ যদি আপনার অ্যাপেলিয়েট লিংক থেকে কিনা কাটা করে তাহলে আপনি আপনার অ্যাপিলিয়েট কোম্পানি থেকে নির্দিষ্ট পরিমাণ কমিশন পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ-

প্রোডাক্ট রিসেলার

টেলিগ্রাম থেকে আয় করার অন্যতম আরেকটি উপায় হলো প্রোডাক্ট রিসেলার। অনলাইনে ই-কমার্স ই-কমার্স জগতের বড় বড় কোম্পানি গুলো আপনাকে তাদের প্রোডাক্ট রিসেলার করার ( তাদের হয়ে নিজের বলে বিক্রয় করার সুবিধা দিয়ে থাকে)। আপনি চাইলে আপনার টেলিগ্রাম কন্টেন্ট বা ভিডিওর সাহায্যে বড় কোম্পানি গুলোর প্রোডাক্ট বিক্রি করতে পারবেন।

রেফার ইনকাম

টেলিগ্রামে আয় করার আরেকটি জনপ্রিয় সিস্টেম হলো রেফার। প্লে স্টোর সহ বিভিন্ন অ্যাপ স্টোর গুলোতে এমন অসংখ্য সাইট রয়েছে যেগুলো রেফার করে আপনি টাকা আয় করতে পারবেন । রেফারিং এর মাধ্যমে আয় করতে চাইলে আপনার টেলিগ্রাম কন্টেন্ট বা ভিডিওর মধ্যে রেফার লিংকটি দিয়ে দিন। যেহেতু আপনার টেলিগ্রামে ৫,০০০ মেম্বার রয়েছে, তাহলে এক হাজার লোকেও যদি আপনার রেফার অনুযায়ী কাজ করে তাহলে অনেক টাকা।

1 thought on “টেলিগ্রাম থেকে ইনকাম; কিভাবে টেলিগ্রাম বট থেকে ইনকাম করবেন?”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Shopping Cart